Home Bangabandhu Inter University Sports Championship অর্জনের মাত্রা কম হলেও সকল সেরাদের মাঝে ইউএপি

অর্জনের মাত্রা কম হলেও সকল সেরাদের মাঝে ইউএপি

by Noor-A-Robiyat
0 comment

ক্রীড়া প্রতিবেদক,রুবাইয়াত

১২৫ টি ভার্সিটির মিলনমেলায় গত ৯ সেপ্টেম্বর শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ- ৩য় আসর-২০২২।তখন থেকেই ছিল ইউএপি’র অংশগ্রহণ।

অর্জনের মাত্রা কম হলেও সকল সেরাদের মাঝেই জায়গা করে নিয়েছে ইউএপি।অংশগ্রহণকারী সকল সিগমেন্টেই ২০ এর মধ্যে রয়েছে ইউএপি।
প্রায় সব সিগমেন্টে অংশগ্রহণ করলেও সাইক্লিং, দাবা,টেবিল টেনিস, ব্যাডমিন্টনে ইউএপির নাম ছিল সেরার খাতিরে।

সাইক্লিং, দাবা,টেবিল-টেনিসে ইউএপি’র খেলোয়াররা রয়েছে সেরা ২০ এর মধ্যে।সাইক্লিং শুরু হবার কিছুসময় আগে টায়ার লিক।আরও হয়েছিল ব্রেকিং প্যাডের কিছু সমস্যা।এসবের পরও মানুসিকভাবে সবল থেকেই সপ্তমে ছিলেন ইউএপি’র রিফাত।এ যেন শুধু অর্জন নয়,দারুণ অভিজ্ঞতাও।কিভাবে একটি পরিবেশে নিজেকে মানিয়ে তাল মিলিয়ে চলতে হয় তারই এক উজ্জল দৃষ্টান্ত রিফাত।অর্জনের থেকে অভিজ্ঞতাকেই প্রাধান্য দিয়েছে রিফাত।

প্রায় শতাধিক দাবাড়ু’র মধ্যে বুদ্ধির লড়াইয়ে ইউএপি’র দাবাড়ুও ছিল সেরা অবস্থানে। দাবাড়ুদের সাথে কথা বলে জানা যায় বিরাট পরিসরে এরকম প্রতিযোগিতা তাদের জন্য প্রথম।এত সুন্দর,গুছানো কাজের জন্য তারা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর টিম কে ধন্যবাদ দিয়েছেন। জাতীয় পর্যায়ের খেলোয়ারদের সাথে দারুণ এক লড়াই করেই ইউএপি’র দাবাড়ু শ্রাবণীর স্থান ছিল নবমে।আর ১২ তে ছিল শাওন।

ইউএপি’র টেবিল টেনিস ছিল গতবারের সেরা।সেরার মধ্যে থেকেও হয়তো এবার ছিল অর্জনের মাত্রা কিছুটা কম কিন্ত অভিজ্ঞতা ছিল তাদের দারুণ।আগেরবারের ভালো দক্ষতা অনুযায়ী সবার থেকেই এগিয়ে ছিল ইউএপি।শতাধিক খেলোয়ারকে পিছনে ফেলেই ১৬তম অবস্থায় আছে ইউএপির টেবিল টেনিস এর দল।

ব্যাডমিন্টনেও দেখা যায় ইউএপি’র অগাধ চেষ্টা।শতাধিক খেলোয়ারদের পিছে ফেলে কোয়াটার ফাইনালেও লড়েছেন ব্যাডমিন্টনের পুরুষ দল এবং মহিলা দল।এতো বিরাট পরিসরে আয়োজনের জন্য বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর টিমকে ধন্যবাদ দিয়েছে ইউএপি’র টিম।এছাড়াও এরপরের বারের জন্য শুভকামনা জানায় ইউএপি।

ইউএপি টিম এখন থেকেই আগাম খেলার জন্য প্রস্তুতি নেয়া শুরু করবেন এবং নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে বলে জানা গেছে।

বলা যায় অর্জনের থেকে ইউএপি এই বিরাট পরিসরের আয়োজনের থেকে নিয়ে গেছে একগুচ্ছ অভিজ্ঞতা।শিখেছে কিভাবে সব পরিবেশে মানিয়ে নিতে হয়।বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে হয়েছে এক বন্ধন, এ যেন এক সেতুবন্ধন।

You may also like

Leave a Comment