Home Cricket বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপ: নারীদের ক্রিকেটে তৃতীয় জাবি

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপ: নারীদের ক্রিকেটে তৃতীয় জাবি

0 comment

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ক্রিকেট প্রতিযোগিতায় তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) নারী ক্রিকেট দল৷

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাঠে অকওভার পেয়ে তৃতীয় স্থান ও ব্রোঞ্জ পদক অর্জন করে জাবি নারী ক্রিকেট দল।

জানা যায়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বাইরের খেলোয়াড় নামানোর অভিযোগে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়কে টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করা হয়। ফলে নিয়ম অনুযায়ী জাবি নারী ক্রিকেট দল জয় পায়।

এর আগে, টি-১০ ফরম্যাটে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের গ্রুপপর্বের তিনটি ম্যাচে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে জাবি নারী ক্রিকেট দল৷ তাদের প্রতিপক্ষ ছিল- আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (এআইইউবি), ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি।

জাবি নারী ক্রিকেট দলের অধিনায়ক লাবনী সিনহা বলেন, জাবি নারী ক্রিকেট দলের যাত্রা শুরু হয় ২০১৮ সালে। পরে ২০১৯ সালে আমরা আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করি। এরপর ২০২০ সালে করোনা ভাইরাসের কারণে অনুশীলন কার্যক্রম বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, দীর্ঘ বিরতির পর দলের প্রধান কোচ দেবব্রত পালের নেতৃত্বে নতুন দল গড়ে তুলি৷ সর্বশেষ বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস টুর্নামেন্ট তৃতীয় আসরের নারী ইভেন্টে ব্রোঞ্জ পদক অর্জন করেছি৷

উল্লেখ্য, মুজিব বর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্যে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এবারের আসরে দেশের ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থীর অংশগ্রহণ নিচ্ছেন।

You may also like

Leave a Comment