Home Sports বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ :দাবায় নবমে ইউএপি’র শ্রাবণী, তেরোতে শাওন

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ :দাবায় নবমে ইউএপি’র শ্রাবণী, তেরোতে শাওন

by Noor-A-Robiyat
0 comment

ক্রীড়া প্রতিবেদক,রুবাইয়াত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এ দাবা সিগমেন্টের ৪ দিনের টুর্নামেন্টের শেষ দিনে ৪ পয়েন্ট নিয়ে নবম হয়েছেন ইউএপি’র দাবাড়ু
সোহানা ইসলাম শ্রাবণী এবং ৫ পয়েন্ট নিয়ে তেরোতম হয়েছেন আসাদুজ্জামান শাওন।

শেষ দিনের প্রথম রাউন্ডেই জয় নিয়ে আসেন ইউএপি’র দাবাড়ু সোহানা ইসলাম শ্রাবণী এবং আসাদুজ্জামান শাওন।

১৪ সেপ্টেম্বর, দাবা সিগমেন্টের ৭ম এবং ৮ম রাউন্ড অনুষ্ঠিত হয়।৭ম রাউন্ডে ইউএপি’র নারী দাবাড়ু জয়ী হন।এসময় তার প্রতিপক্ষ ছিল বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি।আগের পয়েন্টের সাথে ১ পয়েন্ট যুক্ত হয়ে শ্রাবণীর পয়েন্ট হয় ৪।অপরদিকে ইউএপি’র পুরুষ দাবারু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,বাংলাদেশ এর কাছে জয়ী হন।আগের পয়েন্টের সাথে ১ পয়েন্ট যুক্ত হয়ে শাওনের পয়েন্ট হয় ৪.৫।

৭ম রাউন্ডে শ্রাবণী বিজয়ী হলেও সর্বশেষ রাউন্ডে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে হেরে যান।অপরদিকে পুরুষ দাবারু ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজির শিক্ষার্থির সাথে সর্বশেষ ম্যাচটি ড্র করেন এবং তার সর্বশেষ পয়েন্ট হয় ৫।

পরিশেষে,৩৩টি বিশ্ববিদ্যালয় থেকে ৯৬ জন তুখোড় দাবাড়ুর মধ্যে ইউএপি’র নারী দাবাড়ু ৯ম স্থান অর্জন করেন।এক্ষেত্রে তার পয়েন্ট ছিল ৪ এবং ১৩তম স্থান অর্জন করেন শাওন।এক্ষেত্রে তার পয়েন্ট ছিল ৫।

নারী দাবারুদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসাবা মাসনুন, ২য় স্থান অধিকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রপা সরকার এবং ৩য় স্থান অধিকার করেছেন ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌরি।
পুরুষ দাবারুদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনন্ত চৌধুরী।২য় স্থান অধিকার করেছেন ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বাংলাদেশের শিক্ষার্থী অমিত বিক্রম রায় এবং ৩য় স্থান অধিকার করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলমগীর হোসেন।

You may also like

Leave a Comment