Home Sports বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চাম্পিয়ানশীপ

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চাম্পিয়ানশীপ

by Shuvo Dey
0 comment

১৯৭১ সালে ৭ই মার্চ যার ব্জ্রকন্ঠে কণ্ঠিত হয়ে পুরো দেশ যখন ঝাঁপিয়ে পড়ে শএু বাহিনীর উপর তখন ই এই দেশের বিজয়ের ভাগ্য নির্রধারন হয়ে গিয়েছিল। আর তারই ধারাবাহিকতায় ১৬ই ডিসেম্বর বিজয় হয়েছিল লাল-সবুজ মানচিএ খচিত একটি সোনার দেশের। আর সেই সোনার দেশের এান কর্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন :

“সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই”

এই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কর্না বর্তমান সরকার প্রধান জননেএী শেখ হাসিনা একটি তারুণ্য নির্ভর দেশ তৈরী করছেন। যেখানে একজন সম্ভাব্য তরুণের জন্য সকল সেক্টর উন্মোচিত থাকবে। যার দক্ষতা যেখানে সে সেখানেই বিচরন করবে। আর এই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় চাম্পিয়ানশীপ। ছাএসমাজের ক্রীড়া ও বিনোদনের মঞ্চ হিসেবে তৃতীয়বারের মতো আয়োজিত বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প-২০২২। প্রতিবারের মতো এবার ও যার মূল লক্ষ্য তরুণ সমাজকে জাতির পিতার চেতনায় উদ্ধুদ্ধ করে সোনার বাংলা তৈরী করা। আর সেখানে খেলাধুলা একজন তরুণ কে উজ্জীবিত করে। উজ্জীবিত করবে সোনার বাংলা বির্নিমানে।

বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প এমন একটি ক্রীড়া মঞ্চ যেখানে এক ছাদের নিচে লড়াই করবে হাজার হাজার তরুণ। সবার চোখে শিরোপা জয়ের হাতছানি। যেমনটা ছিল ১৯৭১ সালের তরুণ দের ভেতর দেশ বিজয়ের হাতছানি। তরুণ দের একতাবদ্ধ, মেধাবিকাশের সুযোগ, লক্ষ্য বিজয়ের হাতছানি এই সকল প্রতিপাদ্য ও লক্ষ্য সামনে রেখে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চাম্পিয়ানশীপ অনুষ্ঠিত হচ্ছে বছরের পর বছর। আর প্রতিপাদ্য এবং মূল লক্ষ্যটা যেহেতু তরুণ সমাজ ভিওিক। তাই তরুণ দের কাছে এই মঞ্চটার জনপ্রিয়তা ব্যাপক এবং এর উৎসাহ ও উদ্দীপনা ও আকাশচুম্ভী।

You may also like

Leave a Comment