Home Football বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২২ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফুটবল দলের দুর্দান্ত শুরু

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২২ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফুটবল দলের দুর্দান্ত শুরু

by মোঃ রনি হোসেন
0 comment

বঙ্গবন্ধু ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। গণ বিশ্ববিদ্যালয়ের সাভার কাম্পাসে অনুষ্ঠিত নিজেদের প্রথম ফুটবল ম্যাচে জয়ী হয়ে দ্বিতীয় রাউন্ডের পথে অনেকটা এগিয়ে গেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফুটবল দল।
টুর্নামেন্টে তাদের প্রথম খেলায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রয়েল ইউনিভার্সিটি অব ঢাকাকে ৪-০ গোলে পরাজিত করে। লেফট উইং এ সজীবের পাস থেকে বল পান দলীয় অধিনায়ক মাহিদ হিমেল। তার বাড়িয়ে দেওয়া বল নিয়ে তীরের বেগে ডিবক্সের কোণা থেকে বাঁকানো শর্টে খেলার ১৫ মিনিটে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রথম গোল করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের আইয়্যুব আলী। তিনি এরপর ৪০ মিনিটে আবারও গোল করেন।

প্রথম থেকেই আইয়্যুব আলীর সঙ্গে দুর্দান্ত দক্ষতায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আক্রমণভাগে খেলেছেন ফয়সাল হোসেন। তিনি খেলার ২৫ ও ৫০ মিনিটের সময় বাকি দুটি গোল করেন। প্রতিটি গোলের ক্ষেত্রেই অ্যাসিস্ট করেছেন দলীয় অধিনায়ক মাহিদ হিমেল।

শুরু থেকে তুমুল আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ফুটবলের লড়াই। তবে পর পর কয়েকটি গোল হজম করতে হয়েছে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকাকে। পাশাপাশি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শক্তিশালী রক্ষণভাগ অতিক্রম করে মধ্যমাঠ পেরিয়ে যাওয়ার মতো তেমন কোনো সফল আক্রমণ চোখে পড়েনি। পুরো খেলায় সবমিলিয়ে হাতে গোণা কয়েকবার গোলে শর্ট নিতে পারলেও তা সফলতার মুখ দেখেনি।

পুরো ম্যাচে দক্ষতার সঙ্গে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রক্ষণভাগ সামলেছেন সজীব। পাশাপাশি নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মোঃ তারেক মাহমুদ, রকিবুল ইসলাম রকি, রিয়াদ, মাহমুদুল হাসান, মেহেদী হাসান ফয়সাল এবং মাসুদুর রহমান।

নতুন দল হিসেবে খেলতে নেমে শুরুতেই এমন উড়ন্ত সূচনা করায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ূন আখতার শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। পরবর্তী ম্যাচগুলোতেও সাফল্যের এই ধারা অব্যহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরিন এবং প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানুও শিক্ষার্থীদের এই সাফল্যে তাদের শুভেচ্ছা জানিয়েছেন।
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে রয়েছেন ইতিহাসের সহকারী অধ্যাপক ড. মো. আদনান আরিফ সালিম এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান তুহিন।

You may also like

Leave a Comment